Header Ads

Header ADS

এসউবির ফার্মেসী বিভাগের সাথে ভেন্যু ফাউন্ডেশনের সমঝোতা স্মারক স্বাক্ষরিত

 স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফার্মেসী বিভাগ এবং ভেন্যু ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক (Memorandum of Understanding, MoU) স্বাক্ষরিত হয়েছে গত সেপ্টেম্বর ২০২৩ রোজ শনিবার। এই সমঝোতা স্মারকের অধীনে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা রোগীকেন্দ্রিক ওষুধ ব্যবস্থা (patient-centric pharmacy practice) বিষয়ে হাতেকলমে শিক্ষা গ্রহণের সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেট অর্জনের সুযোগ পাবে।



ভেন্যু ফাউন্ডেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধিত একটি অলাভজনক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি অলাভজনক প্রতিষ্ঠান ভেন্যু-এর সাথে সংশ্লিষ্ট। ভেন্যু ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন উন্নয়নশীল দেশে স্বাস্থ্য সেবার সাথে সংশ্লিষ্ট কর্মীদের হাতেকলমে ট্রেইনিং এর মাধ্যমে রোগীর সেবাব্যবস্থাকে উন্নত করার চেষ্টা করছে। উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. নওজিয়া ইয়াসমিন, কোষাধ্যক্ষ অধ্যাপক . মো: হাসান কাওসার, এই বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের প্রাক্তন ডিন অধ্যাপক . মো: আব্দুর রশীদ, ফার্মেসি বিভাগের প্রধান অধ্যাপক . কোহিনূর বেগম এবং বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা। ভেন্যু ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন সংস্থার আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আবুসাঈদ সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো: মিরাজুল ইসলাম।

. মো: আব্দুর রশীদ বলেন, "ভেন্যু ফাউন্ডেশনের নিজস্ব কারিকুলামের সাহায্যে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের হাতেকলমে প্রশিক্ষণ সার্টিফিকেট অর্জনের মাধ্যমে দক্ষ ফার্মাসিস্ট হিসেবে গড়ে উঠতে সাহায্য করবে এবং তারা স্বাস্থ্যসেবায় ভূমিকা পালন করবে। আশা করি এই সমঝোতা স্মারক আগামী বছরগুলোতেও আমাদের শিক্ষার্থীদের দক্ষ জনসম্পদ হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে।" 



 

No comments

Powered by Blogger.